chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফুলবাড়ী শহীদদের প্রতি চট্টগ্রাম গণসংহতির শ্রদ্ধা

ফুলবাড়ী ট্র্যাজেডি দিবসে  নিরাপত্তা বাহিনীর গুলিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলার নেতারা।

শনিবার(২৬ আগস্ট) সকালে মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলস্থ অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় সম্পদ রক্ষার করতে রক্তে ভেজা ফুলবাড়ি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন। জাতীয় সম্পদের লুন্ঠন ও অপচয়ের দায়ী দালাল ও লুটেরাদের বিচার। শহীদ আমিন, সালেকিন, তরিকুলের রক্ত বৃথা যেতে দেবো না! এমন হুশিয়ারি উচ্চারণ করেন গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলার নেতারা।

এসময় উপস্থিত ছিলেন জেলার যুগ্ম সমন্বয়ক শহিদ শিমুল, ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী এডভোকেট ফাহিম শরীফ খান, মহানগর সদস্য সচিব মিজানুর রহীম চৌধুরি, পাঁচলাইশ থানা শাখা সদস্য সচিব ও মহানগর সদস্য প্রকাশ মজুমদার বাবু, বহুমুখী শ্রমজীবী হকার সমিতির সাধারণ সম্পাদক ও গণসংহতি আন্দোলন জেলা সদস্য সাধন দত্ত, চট্টগ্রাম জেলা হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক কর্মচারী ইউনিয়ন সদস্য মোঃ কাশেম প্রমুখ।

উল্লেখ্য, ২৬ আগস্ট, ফুলবাড়ী ট্রাজেডি দিবস। ২০০৬ সালের এই দিনে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় উন্মুক্ত পদ্ধ‌তি‌তে কয়লা খনি প্রকল্প বাতিল ও বিদেশি কোম্পানি এশিয়া এনার্জির দেশ ত্যাগের দাবিতে আন্দোলনরত জনতার ওপর গুলি চালায় নিরাপত্তা বাহিনী। এতে তিনজনের মৃত্যুসহ গু‌লি‌বিদ্ধ হয় অর্ধশতা‌ধিক মানুষ। পঙ্গুত্ব বরণ ক‌রে‌ন অনেকে। সে‌দিন নিরাপত্তা বাহিনীর সা‌থে সংঘ‌র্ষে আহত হয় প্রায় তিন শতা‌ধিক সাধারণ মানুষ।

চখ/এআর

এই বিভাগের আরও খবর