chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তাপমাত্রা বেড়ে তাপপ্রবাহের আওতা বাড়তে পারে

শুক্রবার সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা আরও কমে যেতে পারে। এতে তাপমাত্রা বেড়ে দেশের বিভিন্ন অঞ্চলে চলমান তাপপ্রবাহের আওতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শ্রাবণ মাস বিদায় নিতে বৃষ্টির প্রবণতা অনেকটা কমে গেছে। শুক্রবার শরতের প্রথম মাস ভাদ্রের ৩ তারিখ।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই কমবেশি বৃষ্টি হয়েছে তবে সেই বৃষ্টির স্থায়িত্ব ও পরিমাণ ছিল খুবই কম। বেশিরভাগ অঞ্চলেই ১ থেকে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এসময় সবচেয়ে বেশি ৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে নওগাঁর বদলগাছীতে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মআ/চখ

এই বিভাগের আরও খবর