chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাঈদীর মৃত্যু নিয়ে পোস্ট,চাকরি গেল জামেয়ার শিক্ষকের

একাত্তরের যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে ‘ইন্না-লিল্লাহ’ লিখে চাকরি হারিয়েছেন চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অস্থায়ী শিক্ষক আবু ছালেহ মো. যোবায়ের। তিনি মাদ্রাসাটির ইবতেদায়ী শিক্ষক (গণিত) পদে অস্থায়ীভাবে কর্মরত ছিলেন।
বুধবার (১৬ আগস্ট) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দীন আজাহারীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

জানা যায়, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ‘ইন্না-লিল্লাহ’লিখেছিলেন। একইসঙ্গে জামায়াতের রাজনৈতিক দলের সাথে সরাসরি সম্পৃক্ত থাকার অভিযোগে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয় এ শিক্ষককে।

ওই চিঠিতে উল্লেখ করা হয়— ‘আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনি ইবতেদায়ী শিক্ষক (গণিত) হিসাবে ১২ মার্চ হতে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসায় অস্থায়ীভাবে কর্মরত। অত্র মাদরাসার কোন শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থী রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত থাকতে পারবেন না। আপনি নিয়োগপত্রের ৪ ও ৬ নম্বর শর্ত ভঙ্গ করেছেন এবং আপনি জামায়াতে ইসলামি নামের রাজনৈতিক দলের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছেন বিধায় আপনাকে ইবতেদায়ী শিক্ষক (গণিত) পদ হতে ১৬ আগস্ট থেকে অব্যাহতি প্রদান করা হল’।

চখ/এআর

এই বিভাগের আরও খবর