chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উখিয়া ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার জেলার উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মুফতি মো. জামাল নামে এক রোহিঙ্গা যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) বিরুদ্ধে।

বৃহস্পতিবার সকালে উখিয়ার বালুখালী ১১ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ৮- এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর।

তিনি বলেন,’সকালে ক্যাম্পে ৩-৪ জন রোহিঙ্গা দুষ্কৃতিকারী ক্যাম্পে ওই ব্যক্তিকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। পরবর্তীতে তাকে পুলিশের সহায়তায় ক্যাম্প-১২ এর ফ্রেন্ডশিপ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে সে পূর্বে আরসা’র সক্রিয় সদস্য ছিল। হয়তো তাদের মধ্য কোন্দলের কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে। এই ঘটনায় ক্যাম্প এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে’।

ক্যাম্পের বাসিন্দা মো.রেদোয়ান বলেন, ‘নিহত জামাল আমার মামা হয়। দীর্ঘদিন তিনি আরসার সাথে কাজ করছিল। কিন্তু নিজের ভুল বুঝতে পেরে তাদের (আরসার) থেকে বেরিয়ে আসে। এই কারণে তারা (আরসার) মামাকে হত্যা করেছে। এভাবে চলতে থাকলে লোকজন ভুল পথে যেতে বাধ্য হবে।’

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন ‘এক রোহিঙ্গা মৃতদেহ উদ্ধার করা হয়েছে। হত্যাকারীদের ধরতে আমাদের অভিযান চলছে।’

এই বিভাগের আরও খবর