chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সোনার বার ছিনতাই, স্ত্রী-ভাইসহ গ্রেফতার ৫

নগরীর হাজারী গলির এক স্বর্ণ ব্যবসায়ীর ১৪টি স্বর্ণের বার ছিনতাইয়ের ঘটনায় স্ত্রী-ভাইসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ আগস্ট) রাতে ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার পাঁচজন হলেন- জয়ন্ত বণিক (৪৮) ও তার স্ত্রী শ্রাবণী বণিক (৩৪), ভাই প্রবীর বণিক (৪৪) এবং আব্দুর রউফ (৫২) ও মাঈনুদ্দীন হাসান তুষার (৩৮)।

জানা গেছে, জয়ন্ত পেশায় সোনার কারিগর। নগরীর কোতোয়ালী থানার হাজারী লেইনের মিয়া শপিং কমপ্লেক্সে তার সোনার গহনা তৈরির কারখানা আছে। স্ত্রী-ভাইসহ হাজারী লেইনে একটি ফ্ল্যাটে বসবাস করেন। তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়।

কোতোয়ালী থানার উপ পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান বলেন, গ্রেফতারদের কাছ থেকে ছয়টি স্বর্ণের বার ও বার বিক্রির ৬ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, গত ৬ আগস্ট ভোরে হাজারী গলি সংলগ্ন বনফুলের সামনে ছিনতাইয়ের শিকার হন একই এলাকার পিয়াসী মার্কেটের একটি সোনার গহনা তৈরির কারখানার মালিক কনক ধর । তিনি কাপড়ের ব্যাগে ১৪টি সোনার বার নিয়ে রিকশায় করে গরীবউল্লাহ শাহ মাজার এলাকায় যাচ্ছিলেন। হাজারী গলির প্রবেশমুখে চারজন তাকে আক্রমণ করে সোনার বারগুলো নিয়ে যায়। এ ঘটনায় কনক ধর মামলা দায়ের করেন।

তদন্ত করতে গিয়ে পুলিশ ঘটনাস্থলের সিসি ক্যামেরা দেখে জড়িতদের শনাক্ত করে। পরে গ্রেফতার আসামিরা স্বীকার করেন, জয়ন্ত বণিক ও প্রবীর বণিকের নির্দেশে তারা ছিনতাই করে থাকে। কখন কোন ব্যবসায়ীর স্বর্ণের বার কোথায় নিয়ে যাওয়া হচ্ছে সেই খবর তাকে দুই ভাইয়ের কাছে। ছিনতাইয়ের সময় তারা দূরে অবস্থান নেয়। ঘটনার পর ছিনতাই করা স্বর্ণের বারগুলো তারা নিয়ে নেন। কখনো সবগুলো বার কোথাও বিক্রি করে দেন। আবার কখনো মালিকের সঙ্গে যোগাযোগ করে টাকা নিয়ে বারগুলো ফেরত দিয়ে থাকেন।

চখ/এআর

এই বিভাগের আরও খবর