chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’ ছাড়পত্র পেয়েছে

বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ শিরোনামের সিনেমার মুক্তির জন্য অনুমতি পেয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সম্প্রতি সিনেমাটির ছাড়পত্র প্রদান করেছে।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার সেন্সরের ছাড়পত্রের তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। এটির পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির প্রথম পোস্টার প্রকাশিত হয়। বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের উপস্থিতিতে পোস্টার উন্মোচন করা হয়েছিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বহুল প্রতীক্ষিত এ সিনেমার শুরুতে নাম ছিল ‘বঙ্গবন্ধু’।

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। শেখ হাসিনা চরিত্রে রূপদান করেছেন নুসরাত ফারিয়া। বঙ্গবন্ধুর স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা।

‘মুজিব’ সিনেমায় আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, খায়রুল আলম সবুজ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, প্রার্থনা দীঘি, মিশা সওদাগর, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদসহ শতাধিক শিল্পী। ভারতের শান্তনু মৈত্র সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন।

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর