chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেঙ্গুতে রেকর্ড ২২৯২ জন হাসপাতালে, মৃত্যু ৯

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন মারা গেছেন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা গেছেন ১৭৬ জন।

তাছাড়া একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯২ জন। যা এক দিনে সর্বোচ্চ আক্রান্ত। চলতি বছরে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৯৭৭ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২ হাজার ২৯২ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১ হাজার ৬৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২২৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭ হাজার ১৭৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকায় বর্তমানে ৪ হাজার ১৪৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৩২ হাজার ৯৭৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ঢাকায় ১৯ হাজার ৯৪৯ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছে ১৩ হাজার ২৮ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ হাজার ৬২৬ জন। এর মধ্যে ঢাকায় ১৫ হাজার ৬৬১ এবং ঢাকার বাইরে ৯ হাজার ৯৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর