chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজ্জাকের ৫০ বছর পর শাকিব খানের ‘প্রিয়তমা’

এ বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হলো ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত শাকিব খানের ‘প্রিয়তমা’। ছবিটি দেখতে এখনও দর্শক উপচে পড়ছে হলগুলোতে। ছবিটিতে পশ্চিম বাংলার ইধিকা পালকে সঙ্গে নিয়ে পর্দায় হাজির হন মেগাস্টার শাকিব খান। মজার ঘটনা হচ্ছে, ৫০ বছর পূর্বে নায়করাজ রাজ্জাকের একই নামে একটি সিনেমা মুক্তি পায় এবং সেটিও দারুণ ব্যবসায়িক সাফল্য অর্জন করে।

প্রিয়তমা ছবিতে ‘সুমন’ চরিত্রে শাকিব খান অভিনয় করেন। ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘আমার স্বপ্ন তুমি’ সিনেমাতেও কিং খানের চরিত্রটির নাম ছিল ‘সুমন’। সে সিনেমায় ক্রেজি লাভারের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন তিনি। সম্প্রতি শাকিব খান তার ফেসবুক পেজ থেকে একটি কোলাজ ছবি দিয়ে ভক্তদের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন– কোন সুমন সবচেয়ে ক্রেজি লাভার?

রাজ্জাক ও ববিতা অভিনীত সিনেমা ‘প্রিয়তমা’ মুক্তি পায় ১৯৭৩ সালে। আশোক ঘোষ পরিচালিত এই সিনেমায় আরও অভিনয় করেছিলেন বেবী জামান, মায়া হাজারিকা, দীন মোহাম্মদ প্রমুখ। এই সিনেমায় কবীর চরিত্রে পর্দায় হাজির হয়েছিলেন নায়করাজ ও নাজ নামে চিত্রানায়িকা ববিতা।

১৯৭৩ সাল থেকে ২০২৩। পেরিয়ে গেছে বছর পঞ্চাশ। এই দীর্ঘ সময়ে সিনেমা জগতের অনেক কিছুরই পরিবর্তন হয়েছে। ‘প্রিয়তমা’ রাজ্জাকের হোক অথবা শাকিবের খানের, দু’টি সিনেমাই দর্শকের মন জয় করতে সক্ষম হয়েছে। প্রযোজকের মুখেও হাসি ফুটিয়েছে।

এস/ওয়াই

এই বিভাগের আরও খবর