chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টি-টোয়েন্টি সিরিজ: বাংলাদেশকে উড়িয়ে শুভ সূচনা ভারতের

ঘরের মাঠে ভারত নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাত্তাই পেল না বাংলাদেশ। দর্শকহীন সেই ম্যাচে ভারতের কাছে রীতিমতো উড়েই গেছে বাংলাদেশ নারী দল।

রোববার মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২২ বল হাতে রেখেই ৭ উইকেটে হেরেছে স্বাগতিকরা। এ জয়ের ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারতের নারীরা।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ১১১ রান করতেই থামে বাংলাদেশের রানের চাকা। সেই রান ১৬.২ ওভারেই টপকে যায় ভারত।

লক্ষ্যটা সহজ হলেও ভারতের শুরুটা মোটেও ভালো হয়নি। পেসার মারুফা আক্তার ইনিংসের তৃতীয় বলেই শেফালি ভার্মাকে এলবিডব্লুর ফাঁদে ফেলে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন। তিনে নামা জেমিমা রদ্রিগেজও আউট হন ১৪ বলে ১১ রান করে। অফ স্পিনার সুলতানা খাতুনের বলে বোল্ড হন তিনি।

দুই অভিজ্ঞ স্মৃতি মান্ধানা ও হারমানপ্রীত এরপর ধরেন দলের হাল। তৃতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ৭০ রান। মান্ধানা ৩৪ বলে ৩৮ রান করে সুলতানার বলে আউট হলেও হারমনপ্রীত অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন। তিনি ৩৫ বল খেলে করেছেন ৫৪ রান। ৬টি চার ও ২টি ছক্কা ছিল ভারতীয় অধিনায়কের ইনিংসে।

টি২০ ক্রিকেটে বরাবরই ছন্দহীন ব্যাটিং করা বাংলাদেশ আজ পেয়েছিল বড় রানের সুযোগ। কেননা ভারতীয় দলের বোলিং আক্রমণে ছিলেন আমানজত কৌর, মিন্নু মানি ও বারেড্ডি আনুশার মতো তিন অনভিজ্ঞ বোলার। এর মধ্যে টি২০ অভিষেক হয় মানি ও আনুশার। তবু বাংলাদেশ দলের মেয়েদের কেউই ৩০-এর ঘরে যেতে পারেননি।

শুরুটা অবশ্য ছিল বেশ আশা জাগানিয়া। সাথী রানি ও শামীমা সুলতানা ৪.৪ ওভারে ২৭ রান যোগ করেন। শামীমা ২টি চার ও ১টি ছক্কায় ১৩ বলে ১৭ রান করে আউট হন মানির বলে। রানির ব্যাট থেকে আসে ২২ রান। তিনি খেলেছেন ২৬ বল। পূজা ভাসত্রাকারের বলে আউট হন নারী দলের ওপেনার।

দুই ওপেনার আউট হলেও সোবহানা মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানার দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। ইনিংসের শেষ ১০ ওভারে তারা রানটাকে কোথায় নিয়ে যান, সেদিকে ছিল সবার চোখ। কিন্তু সেটি আর হলো কই! নিগার ৭ বলে ২ রান করে রানআউট হন।

সোবহানার ব্যাট থেকে ২৩ রান এসেছে ৩৩ বলে। এরপর স্বর্ণা আক্তারের ২৮ বলে অপরাজিত ২৮ রানের সুবাদে এক শ পার করে বাংলাদেশ নারী দল।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর