chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভুয়া ভিসা-টিকিট দিয়ে হাতিয়েছে ২২ লাখ টাকা

প্রতারকচক্র মেরে দিল শাহাবউদ্দীনের ২২ লাখ টাকা নিজস্ব প্রতিবেদক চট্টগ্রামে ভুয়া ভিসা

বিমান টিকিট ও পাসপোর্ট আটকে রাখার অভিযোগে ট্রাভেল এজেন্সির কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। রোববার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে শাহাব উদ্দিন নামে এক ভুক্তভোগী বাদি হয়ে মামলাটি করেন। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হচ্ছে- রাসেল আহম্মেদ, ট্রাভেল এজেন্সি মেসার্স শাহ পরান এভিয়েশন সার্ভিসের কর্মকর্তা মো. শাহ নেওয়াজ গাজী, লাকী আক্তার, ফয়েজ আহমদ, সরোয়ার উদ্দীন ও রুবেল। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে , মামলায় অভিযুক্ত রাসেল আহম্মেদ সৌদি আরবের ছয়টি ভিসা দেবেন বলে ভুক্তভোগী শাহাব উদ্দিনের সঙ্গে একটি চুক্তি করেন।

পরে রাসেলের কথা মতো সোশ্যাল ইসলামী ব্যাংক কুমিল্লার ইলিয়টগঞ্জ শাখায় লাকী আক্তারের ব্যাংক হিসেবে চার দফায় ৪ লাখ ৯৫ হাজার টাকা, আল- আরাফাহ ইসলামী ব্যাংক কুমিল্লার কোম্পানিগঞ্জ শাখায় ফয়েজ আহমদের নামীয় ব্যাংক হিসেবে ১ লাখ ৪০ হাজার টাকা, ইসলামী ব্যাংকের একটি এজেন্ট ব্যাংকের সরোয়ার উদ্দিন নামীয় ব্যাংক হিসেবে দুই দফায় ২ লাখ ২০ হাজার টাকা, মামলার ৬ নম্বর আসামী রুবেলের ব্যক্তিগত বিকাশ নম্বরে বিভিন্ন দফায় ৫৫ হাজার ও নগদে ১৩ লাখ ১০ হাজার টাকাসহ মোট ২২ লাখ ২০ হাজার টাকা আদায় করে।

মামলার বাদি শাহাব উদ্দিন গত ১৪ মার্চ ঢাকার মেসার্স শাহ পরান এভিয়েশন সার্ভিস নামীয় এজেন্সি থেকে তার আত্মীয় জেয়াবুল করিমের ভিসা ও বিমানের টিকিট সংগ্রহ করেন। রাসেল আহম্মেদ ও ট্রাভেল এজেন্সির কর্মকর্তাদের কথা মতো ১৬ মার্চ সৌদি আরব যাওয়ার জন্য ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান উপস্থিত হলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়-জেয়াবুল কাছা থাকা সৌদি আরবের ভিসা ও বিমানের টিকিট ভুয়া। এসব জাল-জালিয়াতি করে সৃজন করা হয়েছে। ভিসা দেয়ার কথা বলে নেয়া আরও পাঁচ জনের পাসপোর্ট আটকে রাখার অভিযোগ করা হয়েছে।

মামলার বাদি শাহাব উদ্দিন জানান, আত্মীয়-স্বজনের ভিসার জন্য টাকা দিয়ে এখন মহাবিপদে রয়েছি। এভাবে প্রতারণার শিকার হব কল্পনাই করিনি। বাদি পক্ষের আইনজীবী প্রতীত বড়িয়া জনি জানান, ভুয়া ভিসা, বিমান টিকিট ও পাসপোর্ট আটকে রাখার অভিযোগে ট্রাভেল এজেন্সির কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তারা মোটা অংকের টাকাও আত্মসাত করেছে। আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।

এস/ও্যাই

এই বিভাগের আরও খবর