chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেঙ্গু : ২৪ ঘণ্টায় ২ মৃত্যু, রেকর্ড ৫শ রোগী হাসপাতালে

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ৫০০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছরে সর্বোচ্চ।

এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৮৩ জন। তাছাড়া একই সময়ে দুজনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৫০৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৫৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর এডিস মশা বাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৬ হাজার ৮৪৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় চিকিৎসা নিয়েছেন ৫ হাজার ৩৫২ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ হাজার ৪৮৭ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ২৯৪ জন। ঢাকায় ৪ হাজার ১৬০ এবং ঢাকার বাইরে ১ হাজার ১৩৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর