chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদেশিদের কাছে নয় ভোটারদের কাছে যান: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছে সব দলকে নির্বাচনে আনতে । পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন পরামর্শ দিয়েছেন বিদেশিদের কাছে না গিয়ে বিএনপিকে ভোটারদের কাছে যাওয়ার। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্লিংকেনের সঙ্গে বৈঠকে বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্ন উঠলে, বাংলাদেশের পক্ষ থেকে এই সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্র মন্ত্রী। ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার নিয়ে যুক্তরাষ্ট্রের তোলা প্রশ্নে, অপব্যবহার রুখতে ব্যবস্থা হচ্ছে জানিয়েছেন তিনি।

রোববার (১৬ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

দুই প্রধান রাজনৈতিক দলের উদ্দেশে পররাষ্ট্র মন্ত্রী বলেন, তাদের (বিএনপি) উচিত তৃণমূলের ভোটারদের কাছে যাওয়া। আমি সবসময় বলি, আমাদেরও তৃণমূলের ভোটারদের কাছে যেতে হবে। আমাদের প্রচেষ্টা থাকবে, জোর থাকবে যেন দেশের মানুষের মঙ্গল করতে পারি। মানুষের সঙ্গে আলাপ করে বুঝতে হবে কোন কোন ক্ষেত্রে অসুবিধা আছে।

তিনি বলেন, বিএনপির নালিশের কারণেই বাংলাদেশের নির্বাচন নিয়ে বারবার তাগিদ দিচ্ছে যুক্তরাষ্ট্র। তিনি রাজনৈতিক দলগুলোকে বিদেশিদের কাছে না গিয়ে দেশের তৃণমূল তথা ভোটারদের কাছে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বাসভবনে সাক্ষাৎ করেছেন। এর আগে গত মাসের শেষের দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মার্কিন রাষ্ট্রদূতের বাসভবনে যান।

এছাড়া রাজনৈতিক দলগুলো ইউরোপীয় ইউনিয়নসহ পশ্চিমা দেশের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করছে এবং বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে কথা বলছে।

 

সাআ / চখ

এই বিভাগের আরও খবর