chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেয়রের সাফাই গাইলেন চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজ

বর্ধিত গৃহকর নিয়ে করদাতা সুরক্ষা পরিষদের সঙ্গে চসিক মেয়রের মুখোমুখি অবস্থানের মধ্যে তাঁর সফলতার সাফাই গাইলেন ‘চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজ’নামের একটি সংগঠন। মশা নির্ধন, বর্জ্য ব্যবস্থাপনাসহ নাগরিক দুর্ভোগ লাঘবে সংগঠনটি চসিক মেয়র শতভাগ সফল বলে দাবি করেছেন তারা। অথচ মশা নিধনের ব্যর্থতার জন্য বরাবরই সমালোচিত হয়ে আসছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

রোববার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রামের প্রেসক্লাবে এক সংবাদ সম্মলনে করদাতা সুরক্ষা আন্দোলনের নামে নগরভবনে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টা এবং নগরবাসীকে গৃহকর বিষয়ে বিভ্রান্ত করার প্রতিবাদে সংগঠনের নেতারা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক মো. ওসমান গনি আলমগীর।

তিনি বলেন, গেল ১৬ মার্চ সংবাদ সম্মেলনে করদাতা সুরক্ষা পরিষদের নেতারা তাদের ওপর হামলার জন্য  মেয়রের অনুসারী বলে দাবি করেছেন। তাদের এমন বক্তব্যে আমরা মর্মাহত। তারা আমাদেরকে মেয়রের অনুসারী হিসেবে উল্লেখ করেছেন, যা কোনো ভাবেই সঠিক নয়। বরং বিএনপি-জামায়াতের মদদে তারা সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য অপকৌশলের আশ্রয় নিয়েছেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন মো. ওসমান গনি আলমগীর।

তিনি বলেন, ‘চট্টগ্রাম সচেতন নাগরিক সমাজ’ নামের সংগঠনটি ২০২০ সালে গঠিত হয়। সামাজিক ও নাগরিক দুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে সংগঠনটি করা হয়েছে। তবে ২০২৩ সালের ১৪ মার্চ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের মাধ্যমে সংগঠনটি জনসম্মুখে আসে।

উল্লেখ্য, এর আগে ‘গলাকাটা’গৃহকর বাতিলের দাবিতে ২০১৭ সাল থেকে আন্দোলন করে আসছে করদাতা সুরক্ষা পরিষদ। সবশেষ গত ১৫ মার্চ করদাতা সুরক্ষা পরিষদের নগর ভবন ঘেরাও কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। হামলার পেছনে মেয়র রেজাউলের সমর্থকদের দায়ী করে আসছে করদাতা সুরক্ষা পরিষদের নেতারা।

 

আরকে/ সাআ / চখ

 

এই বিভাগের আরও খবর