chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে কাচ্চি ডাইনে অভিযান ,জরিমানা গুনলো লাখ টাকা

চট্টগ্রামে জিইসির কাচ্চি ডাইনকে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকা, মোড়কজাতকরণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও র‌্যাব-৭ এর যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হাসান এ অভিযানে নেতৃত্ব দেন। বিএসটিআই বিভাগীয় অফিসের কর্মকর্তা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, মো. জিল্লুর রহমান, নুর এ আলম মো. ফিরোজ, সজীব চৌধুরী অভিযানে অংশ নেন।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) মোস্তাক আহমেদ  জানান, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে জিইসির এশিয়ান কাবাবকে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকা জরিমানা করা হয়। আতুরার ডিপোর আল মক্কা হোটেল অ্যান্ড রেস্তোরাঁয় দধি পণ্যের অনূকূলে সিএম মান সনদ না থাকায় ৩০ হাজার টাকা, মোড়কজাতকরণ আইনে ২০ হাজার টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকাসহ মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আতুরার ডিপোর বাগদাদ হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকা, মোড়কজাতকরণ আইনে ৫০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকাসহ মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়।

খাবার মেলা রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউসকে দধি পণ্যের অনুকূলে মান সনদ না থাকায় ৩০ হাজার টাকা, মোড়কজাতকরণ আইনে ২০ হাজার টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকাসহ মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয় ।

চখ/জুইম