chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২য় দিনের ক্যাম্প শেষ করলো যুব রেডক্রিসেন্ট

দ্বিতীয় দিনের পতাকা নামিয়ে ক্যাম্পের শেষ দিনে যুব রেড ক্রিসেন্টের সদস্যরা। ইতোমধ্যে ক্যাম্পে অংশগ্রহণকরী প্রশিক্ষণার্থীরা তথ্য ও প্রযুক্তি সহ নেতৃত্ব গঠন, ডিজিটালাইজেশন, জনসংযোগ, অগ্নিনির্বাপণ, দূর্যোগ ব্যবস্থাপনা, মনোবিদ্যা, বিশ্বায়ন, প্রাথমিক চিকিৎসাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।

শেষ দিনে রয়েছে সফল মানুষদের জীবনের গল্প শুনবেন তারা। এছাড়াও শেষ যুবসমাজকে দেশের প্রতি দায়িত্বশীল করতে প্রধান অতিথি হিসেবে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ অংশগ্রহণ করার কথা রয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সূর্যাস্তের সাথে সাথে ২য় দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষে হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, মানুষের কল্যাণে আর্তমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা নিয়োজিত। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা মানব সেবায় উদ্ধুদ্ব হয়ে দেশ গঠনে ভূমিকা রাখে। স্বাধীনতার আদর্শকে বুকে ধারণ করে দেশ গঠনে যুব সমাজকে এগিয়ে যেতে হবে।

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহ্হাব বলেন, মানুষের কল্যাণে আর্তমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবুজায়নের স্মার্ট দেশ গড়ার লক্ষ্যে স্বেচ্ছাসেবকদের ভূমিকা অপরিসীম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন তারুণ্য, উদ্দীপনা ও এক অনিঃশেষ প্রেরণার নাম। তিনি তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও উন্নত স্বনির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন।

পতাকা উত্তোলন শেষে সারাদিন ব্যাপী রেড ক্রস রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ, বর্ডার গার্ড বাংলাদেশ এর মাধ্যমে শৃঙ্খলিত ও দেশপ্রেম, বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এর শারীরিক সক্ষমতা ও শৃঙ্খলা, সামগ্রী প্রর্দশন, দুর্যোগে সাড়া প্রদান বিষয়ে মহড়া প্রদর্শন ও প্রশিক্ষণ, তথ্য যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। উল্লেখ্য, চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা, সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসহ সারাদেশের ৬৮টি ইউনিট থেকে চার দিনব্যাপী ১ হাজার ৪৫০ জন যুব স্বেচ্ছাসেবক এবং দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা অংশগ্রহণ করছে। আগতদের সুশৃঙ্খল এবং ক্যাম্প সুচারুরূপে সম্পাদন করার লক্ষ্যে সাব ক্যাম্প বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং ৭ জন বীর শ্রেষ্ঠের নামে নামকরণ করে ৮টি সাব ক্যাম্প করা হয়।

এই বিভাগের আরও খবর