chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনাভাইরাস: চিকিৎসকসহ চট্টগ্রামে ১৪০ জন করোনা পজেটিভ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের তিনটি ল্যাবে ৫৩০ জনের নমুনা পরীক্ষায় ১৪০ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৩৭ জনে দাঁড়ালো। এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৮৩ জন। সুস্থ হয়েছেন ২৪৮ জন।

বুধবার ( ৩ জুন) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন,শনাক্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরের  ৮৬  জন ও উপজেলা পর্যায়ে ৫৪ জন রয়েছেন।  বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৫ জন নগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে বুধবার ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে মহানগর এলাকার ৭৪ জন । বাকি ১ জন পটিয়া উপজেলার। চমেকে নতুন শনাক্তদের মধ্যে ৬ চিকিৎসক ও ৫ স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর মধ্যে চমেক হাসপাতালে চারজন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের দুইজন চিকিৎসক আছেন। এ ছাড়া ১ জন চমেকের ল্যাবকর্মীও আক্রান্তের তালিকায় রয়েছেন। এছাড়া সিভিল সার্জন কার্যালয়ের এক নারী কর্মীসহ দুইজন। পুলিশ সদস্যসহ ও তাদের পরিবারের ৮ সদস্য এবং বন্দর-কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের ১০ জন রয়েছেন।

এ দিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৭ জন নগরীর ও ২৯ জন বিভিন্ন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে সাতকানিয়া ২জন, আনোয়ারা ৬জন, চন্দনাইশ ০৯জন, পটিয়ার ০১জন, বোয়ালখালী ১১জন, বাঙ্গুনীয়া ৪ জন, রাউজান ৭ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ০৫ জন, সীতাকুণ্ডের ৮ জন।

এই বিভাগের আরও খবর