chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫৫ হাজার ছাড়াল আক্রান্ত, নতুন মৃত্যু ৩৭ জন

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে গত ২৪ ঘণ্টায়  নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিভাগের ১৩ জনসহ মোট মারা গেছেন ৩৭ জন। নতুন আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। একদিনে সুস্থ হয়েছেন আরও ৪৭০ জন।  ফলে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। মোট আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন।

বুধবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ১০৩ টি। এর মধ্যে ১২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি। মোট আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। মোট মারা গেছেন ৭৪৬ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন। তিনি বলেন, মৃত্যুবরণ করা ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন মহিলা। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন এবং চট্টগ্রাম বিভাগের ১৩ জন রয়েছেন।

Posted by The Daily Chattolar Khabor on Wednesday, June 3, 2020

 

তিনি আরও বলেন, অনেক সময় চায়ের দোকানে ও রাস্তাঘাটে দেখা যায় অনেকে মুখে মাস্ক না পরে ঘুরাপেরা করছেন। তাতে আরও সংক্রমণ বাড়ছে। মাস্ক ব্যবহার করা একটি প্রধান অস্ত্র। এটি একটি প্রধান নেয়ামত করোনা ভাইরাস থেকে বাচাঁর। যারা মাস্ক কিনতে পারছেনা তাদেরকে ঘরে তৈরি করা মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়। বুলেটিনে বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর