chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের পিডিকে মারধরের ঘটনায় কারাগারে ৪ ঠিকাদার, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উন্নয়ন প্রকল্পের পরিচালককে মারধর ও কার্যালয় ভাঙচুরের ঘটনায় চার ঠিকাদারকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আদালতে সোর্পদ করা হলে তাদের কারাগারে পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনা খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

চসিকের প্রধান নিরাপত্তা কামাল উদ্দিন বাদী হয়ে নগরের খুলশী থানায় মামলা দায়ের করেন। এতে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করা হয়। পরে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সঞ্জয় ভৌমিক কংকন, সুভাষ দে, মো. ফিরোজ ও মাহমুদুল্লাহ নামে চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, চসিকের প্রধান নিরাপত্তা কামাল উদ্দিন বাদীর করা মামলায় চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে। শুনাতিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এর আগে বিকেলে নগরের টাইগারপাসে চসিকের অস্থায়ী ভবনের চতুর্থ তলায় নিজ কার্যালয়ে হামলার শিকার হন প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী। তিনি স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী। অবকাঠামো উন্নয়নে চসিকের ২ হাজার ৩৯২ কোটি টাকার একটি প্রকল্প সরকার অনুমোদন দেওয়ার পর ইয়াজদানীকে এই প্রকল্পের পরিচালক (পিডি) করে চসিকের প্রেষণে নিয়োগ দেওয়া হয়। এদিকে প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

এদিকে সোমবার (৩০ জানুয়ারি) সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এই কমিটির অন্য সদস্যরা হলেন, চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ ও আইন কর্মকর্তা মনীষা মহাজন।

 

আরকে/ চখ