chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করছে পুলিশ

জঙ্গি, সন্ত্রাসবাদসহ বিভিন্ন অপরাধ দমনে সাফল্যে দেখানোর পরও নিজেদের কাজে আত্মতুষ্টিতে ভুগছেন না বলে জানালেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সে নীতির কারণে সারা দেশে মাথাচাড়া দিয়ে ওঠা জঙ্গি ও সন্ত্রাস, মানবপাচার, সাইবার, সোশ্যাল প্রোপাগান্ডা ও ফিন্যান্সিয়াল অপরাধ রুখে দিতে পুলিশ সক্ষম হয়েছে। তবে নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় বাহিনীর সদ্যস্যদের কার্যক্রমকে আরও সুবিন্যস্ত করা হচ্ছে।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে নগরের দামপাড়ায় অনুষ্ঠিত সিএমপির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর উৎযাপন অনুষ্ঠানে অংশ নিয়ে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর চরম অবনীতি হয়েছিল। বর্তমানে সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে ব্যাপক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এক সময়ে সুন্দরবন,কক্সবাজার ও চট্টগ্রামের জেলেরা মাছ শিকার করতে পারতো না। এই বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে দস্যুদের কর্মকাণ্ড নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে বিভিন্ন অপরাধের বহুমুখীতা প্রতিরোধ করা সম্ভব হয়েছে।

পুলিশের এই শীর্ষ কর্মকর্তা আরও বলেন, বিভিন্ন উদ্ভাধনী ও সৃজনশীল কাজের মধ্যে দিয়ে পুলিশ জনগণের আস্থা অর্জনে কাজ করছে। দেশের নাগরিক, প্রশাসন ও বিভিন্ন গোয়েন্দার সংস্থার সঙ্গে সমন্বয় করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে কাজ করা হচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্যে বিনিয়োগ মাধ্যম পরিবেশ সৃষ্টি করা হয়েছে। যার কারণে বর্তমানে আমাদের মাথাপিছু আয় ৩ হাজার মার্কিন ডলারে পৌঁছেছে। এর পাশাপাশি কমিউনিটি পুলিশিং ও ইন্টেলিজেন্স ইউনিট কার্যক্রমও জোরদার করা হয়েছে। একটি উন্নত ও সমৃদ্ধি বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা নিয়ে আমরা কাজ করতে চাই।

বক্তব্যের শুরুতে পুলিশের আইজিপি করোনা সংকটকালীন সময় পুলিশের ভূমিকার ভূয়সী প্রশাংসা করেন। এর আগে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে অতিথিদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন । এসময় সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়সহ চট্টগ্রামের বিভিন্ন আসনের সাংসদ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর