chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তাপমাত্রা ৩-৪ ডিগ্রি পর্যন্ত বাড়ায় কমেছে শীত

দেশের সর্বনিম্ন তাপমাত্রা একদিনের ব্যবধানে ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়েছে। এতে শীতের অনুভূতি অনেকটাই কমে গেছে। রবিবার (১৮ ডিসেম্বর) রাতেও তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। 

শনিবার (১৭ ডিসেম্বর) চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে নামে। আজ রবিবার সেখানে সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে ৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায়। আজ সকালে দেশের বেশিরভাগ স্থানে ঘন কুয়াশা পড়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় বিরাজমান। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান আবহাওয়াবিদ ওমর ফারুক।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর