chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রিকেটে লজ্জার ইতিহাস, ১৫ রানে অলআউট

অস্ট্রেলিয়ার টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে ঘটে গেল বিরাট কাণ্ড। আজ ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন রানের রেকর্ড হয়েছে। মাত্র ১৫ রানে অলআউট বিগ ব্যাশের দল সিডনি থান্ডার্স।

শুক্রবার (১৬ ডিসেম্বর) এডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে মাত্র ১৫ রানেই গুটিয়ে গেছে সিডনি থান্ডার্স, যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

রেকর্ড গড়ে ১২৪ রানের বিশাল ব্যাবধানে জিতল অ্যাডিলেড স্ট্রাইকার। মাত্র ৯ রানেই ৬ উইকেট হারিয়েছিল সিডনি। এরপর ১৫ রানেই অলআউট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অ্যাডিলেড স্ট্রাইকার। এদিন ম্যাট শর্ট, জ্যাক ওয়েদারল্যান্ড দ্রুত আউট হন। ক্রিস লিন ২৭ বলে ৩৬ রান করেন। এ ছাড়াও কলিন ডি গ্র্য়ান্ডহোম ২৪ বলে ৩৩ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রান করে অ্যাডিলেড স্ট্রাইকার।

এডিলেড স্ট্রাইকার্সের দেয়া ১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ লজ্জার ক্রিকেট ইতিহাসে নাম লিখিয়ে ফেললো সিডনি। শুরুটা হয়েছিল ম্যাথু গ্লিকসকে দিয়ে, ডাক মেরে ফিরেন তিনি।

খানিক বাদে ফিরেন রাইলি রুশোও, মাত্র ৩ রান করে সাজঘরে ফিরেছেন এই প্রোটিয়া ব্যাটার। দুই বল পর ডাক মেরে ফিরেন জেসন সাঙ্গাও। ডাক মেরেছেন অ্যালেক্স হেলসও।

দলটির প্রথম চার ব্যাটসম্যানের তিনজনই শূন্য রানে আউট হন। তবে যারা রানের খাতা খুলেছেন, তাদের দ্বারাও লাভ হয়নি। ২ রান যোগ করে ফিরেন এলেক্স রসও।

এক রান করে করেন ডেনিয়েল শামস ও ওলিভার ডেভিস। সিডনির তখন ৯ রানে ৭ উইকেট। এরপর জোড়া শূন্য হাঁকিয়ে ফিরেন ক্রিস গ্রিন ও গুরিন্দর সাধু। দলের স্কোর তখন ১০ রানে ৯ উইকেট।

ইনিংস সর্বোচ্চ ৪ রান আসে ১০ নম্বর ব্যাটসম্যান ব্রেন্ডন ডজেটের ব্যাটে। ইনিংসের একমাত্র বাউন্ডারিও আসে তার ব্যাটে। আর শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

এদিকে মাত্র ৩ রানে ৫ উইকেট শিকার করেছেন হেনরি থর্টন, আর ৬ রানে ৪ উইকেট নিয়েছেন ওয়েস এগার। একটি উইকেট নেন ম্যাথু শর্ট। এলেক্স হেলস, রাইলি রুশোর মতো ব্যাটসম্যান থাকতেও দলটির এমন লজ্জার রেকর্ড অবাক করে বটে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর