chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২৮ মে/ চট্টগ্রামে আরও ২২৯ জনের করোনা পজিটিভ

চট্টগ্রামে ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করে আরও ২২৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম মহানগরে ১৮৫ জন এবং উপজেলায় ৪৪ জন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ৪২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) দিবাগত রাতে নিয়মিত করোনা আপডেটে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৯ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১৩২ জন আছেন। বাকি ৭ জন বিভিন্ন উপজেলার।

এদিকে নতুন শনাক্তদের মধ্যে চারদিন বয়সী এক নবজাতক রয়েছে; গত ২৪ মে জেনারেল হাসপাতালে একজন করোনা রোগী শিশুটির জন্ম দেন। বৃহস্পতিবার চমেক ল্যাবে নবজাতকটির করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বৃহস্পতিবার বিআইটিআইডিতে ৮৪ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরের ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৬ জনের পরীক্ষা করে ৪২ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ২৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২২ জনের পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার ৭ জন, সাতকানিয়ার ৫ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ২ জন, রাউজানের ২ জন, হাটহাজারীর ২৬ ও সীতাকুণ্ডের ১ জন আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৪২৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬৭ জন। সুস্থ হয়েছেন ১৯৭ জন।

এই বিভাগের আরও খবর