chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৃদ্ধাকে জিম্মি করে প্রবাসীর বাসায় ডাকাতি. গ্রেফতার ৮

চট্টগ্রামের হাটহাজারী ও রাউজানে ৭২ ঘণ্টার অভিযানে বৃদ্ধকে জিম্মি করে প্রবাসীর বাসা থেকে ৪৪ ভরী স্বর্ণ, সোনা বিক্রির ৩০ লাখ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতির ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র্যাব)।

মঙ্গলবার (২২ নভেম্বর) নগরের বহদ্দারহাটের চান্দগাঁও ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর লেফেটন্যান্ট কর্ণেল এম এ ইউসুফ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রাজউান উপজেলার দক্ষিণ গহিরা সিবের এলাকা থেকে ডাকাত সদস্য মুসাকে আটক করে। তার দেওয়া দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম প্রকাশ সাইফুল, খোরশেদুল আলম (২৮), সাজ্জাদ হোসেন (২৭), মো. বাপ্পি (২৬), সজল শীল (২৭), মো. ইদ্রিস প্রকাশ কাজলকে (৩৪) আটক করে।

র‌্যাব জানায়, ভুক্তভোগী প্রবাসী মোহাম্মদ সরোয়ার চৌধুরী (৩৫) গেল ২৭ অক্টোবর দুবাই থেকে দেশে আসেন। পরের দিন রাতে পরিবারের সদস্যদের নিয়ে তিনি মামার বিয়েতে যান। ওই সময় ঘরে সরোয়ারের বৃদ্ধ বাবা ঘরে একা ছিলেন। এ সুযোগে ডাকাতরা পাকা ঘরের পেছনের জানালার গ্রিল কেটে প্রবাসীর বাসায় ঢুকে পড়ে। তারা বৃদ্ধ বাবাকে কম্বল দিয়ে মুখ চেপে ধরে এবং হাত বেধে গলায় চাকু ধরে হত্যার ভয় দেখায়। তার কাছ থেকে চাবি নিয়ে আলমারী থেকে  স্বর্ণালংকারসহ ৭০ ভরি স্বর্ণা লুট করে। একই সঙ্গে মামাত বোনের বিবাহের জন্য রাখা  নগদ পাঁচ লাখ টাকা, পাঁচটি মোবাইল ফোন ও একটি ল্যাব নিয়ে যায়।

র‌্যাব আরও জানায়, ডাকাতির ঘটনায় ওই প্রবাসী থানায় মামলা করে। খোঁজ পেয়ে ঘটনা উদঘাটনে নামে র‌্যাব। এর ধারাবাহিকতায় নগদ ৬ লাখ ৯৯ হাজার টাকাসহ ডাকাত দলের উদ্ধার করে। পরে তার দেওয়ার তথ্যের ভিত্তিতে ডাকাতির সঙ্গে সঙ্গে বাকিদের গ্রেফতার করে।

র‌্যাব-৭ এর লেফেটন্যান্ট কর্ণেল এম এ ইউসুফ জানান,  আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে থানায় পাঠানোন হয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর