chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি সুযোগ পেলে বাংলাদেশ গিলে খাবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যদি আরেকবার আসে সব খাবে। বিদেশি ঋণ গিলে খাবে। গণতন্ত্র গিলে খাবে। নির্বাচন গিলে খাবে। সুযোগ পেলে বাংলাদেশ পর্যন্ত গিলে খাবে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে যুবলীগের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে, বেলুন ও পায়রা উড়িয়ে এবং জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সমাবেশের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে। খেলা হবে। হবে খেলা। দুর্নীতির বিরুদ্ধে। দুঃশাসনের বিরুদ্ধে। লুটপাটের বিরুদ্ধে। খেলা হবে বিএনপির বিরুদ্ধে। আগুন সন্ত্রাসের বিরুদ্ধে। খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে। খেলা হবে ভুয়া ভোটার তালিকার বিরুদ্ধে। তৈরি হয়ে যান। প্রস্তুত হয়ে যান। জবাব দেব।

আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফের ঋণ নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘ফখরুল বলেন আমরা ঋণ নিয়েছি। আমরা ঋণ নিয়েছি ঘি খাওয়ার জন্য নয়। বিএনপি ঋণ নিয়েছিল ঘি খাওয়ার জন্য। বাজেট করেছিল বিদেশি ঋণের ওপর।

আজকে আমাদের ঋণ পরিশোধ হয় বলেই আইএমএফ খুব সহজে বাংলাদেশকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ দিয়েছে। কারণ, আইএমএফ জানে শেখ হাসিনা সময় মতো ঋণ পরিশোধ করে। সে কারণে তারা ঋণ দিয়েছে।’

সফল আয়োজন করার জন্য যুবলীগকে শুভেচ্ছা জানিয়ে কাদের বলেন, ‘যুবলীগ কথা দিয়ে কথা রাখে। তার প্রমাণ, এটা যুব সমাবেশ নয়, এটা মহাসমুদ্র। যুব-জনতার মহাসমুদ্র। এদিকে সেদিক মানুষ। চারদিকে শুধু যুব জনতার ঢল। আজকের এই দিনে তাদের আমি ৫০ বার অভিনন্দন জানাই।’

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব সমাবেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

যুবলীগ প্রতিষ্ঠার ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এই সমাবেশে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে যুবলীগ নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর