chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চলন্ত ট্রেনে ছেলেসন্তানের জন্ম দিয়েছেন মা

চলন্ত ট্রেনে ছেলেসন্তানের জন্ম দিয়েছেন তানিয়া আক্তার (২৫) নামের এক মা। আজ শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে নোয়াখালী আসার পথে যাত্রীবাহী আন্তঃনগর ‘উপকূল এক্সপ্রেস’ এ সন্তানটি প্রসব করেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, নরসিংদী জেলার সদর উপজেলার বালুসাইর গ্রামের এরশাদের অন্তঃসত্ত্বা স্ত্রী তানিয়া বেগম তার বাবা-মায়ের সঙ্গে উপকূল এক্সপ্রেস চড়ে লক্ষীপুর বাবার বাড়িতে যাচ্ছিলেন। আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে আসলে ওই গৃহবধুর প্রসব ব‍্যথা দেখা দেয়।

ট্রেনের জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন।

সঙ্গে ওই ট্রেনে থাকা একজন চিকিৎসকের সহায়তা নেন। ততক্ষণে ওই তানিয়া বেগম ট্রেনের মধ‍্যেই পুত্রসন্তানের জন্ম দেন।

ট্রেনটি কুমিল্লা স্টেশন পৌঁছালে আমিনুল ইসলাম উন্নত চিকিৎসার জন‍্য নবজাতকসহ তানিয়াকে কুমিল্লার একটি প্রাইভেট হসপিটালে প্রেরণ করেন।

নবজাতকের বাবা এরশাদ মিয়া বলেন, ‘আমি আল্লাহর কাছে অনেক শুকরিয়া জানাই। আমার স্ত্রী এবং বাচ্চা দুজনই সুস্থ আছেন। বর্তমানে তারা কুমিল্লা খিদমাহ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন।’

বর্তমানে মা ও শিশু দুজনই সুস্থ আছেন জানিয়ে খিদমাহ স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক ডা. বাধন জানান, শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর