chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীর চাম্বল ইউনিয়নে নিরুত্তাপ ভোট চলছে

আইনি জটিলতার মুখে স্থগিত হওয়া চট্টগ্রামের বাঁশখালীর উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে । বুধবার (১২ অক্টোবর) সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্র থেকে স্বতস্ত্র চেয়ারম্যান প্রার্থী ফজলুল কাদেরের এজেন্টেদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন তিনি। এছাড়া কেন্দ্রগুলোতে বহিরাগত অবস্থান নেওয়ায় ভোটারদের মধ্যে আতঙ্গে বিরাজ করছে বলেও জানান তিনি।

স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদের বলেন, সকালে ভোট শুরু হওয়ার পরে বেশ কয়েকটি কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বহিরাগতরা লোকজন কেন্দ্রে অবস্থান নিয়ে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। এভাবে ভোটগ্রহণ চলতে পারে না।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকর চাকমা বলেন, এজেন্টদের বের করে দেওয়ার বিষয়ে কেউ অভিযোগ করেননি। এরপর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের ভোট গ্রহণের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চাম্বল ইউনিয়নের ১০ টি কেন্দ্রে ২৫ হাজার ৫৯০ জন ভোটার রয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মুজিবুল হক চৌধুরী ছাড়াও সাহেদা বেগম নুরী (চশমা), ফজলুল কাদের (আনারস) এবং মো. এরশাদুর রহমান (মোটরসাইকেল) প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে লড়ছেন ৪৫ জন প্রার্থী।

 

গেল  ১৫ জুন বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে এক চেয়ারম্যান প্রার্থীর ইভিএম নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে মামলা হওয়ায় চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হয়ে পড়ে। এরপর ১৪ জুলাই দ্বিতীয় তফসিলে ভোট হওয়ার কথা থাকলেও মামলা জটিলতায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে নির্বাচন কমিশন তৃতীয় তফসিলে ১২ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর