chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রাম: নতুন শনাক্ত ৭৩

চট্টগ্রামে নতুন করে আরো ৭৩ জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন চট্টগ্রাম মহানগর ও ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের তিন ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবের প্রকাশিত ফলাফলে এসব আক্রান্ত ব্যক্তিদের ফলাফল পজেটিভ আসে।

এছাড়া নগরের পুরানো ৬ জন করোনা পজেটিভ রোগীর রিটেস্টেও করোনা পজিটিভ এসেছে। চট্টগ্রাম জেলার বাইরে বিভিন্ন জেলার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে ১৪ জনের। চট্টগ্রামের তিন ল্যাবে আজ চট্টগ্রামসহ অন্যান্য জেলার মোট ৯৩ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

সবমিলিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৯ জনে।

শনিবার (১৬ মে) নিয়মিত করোনা আপডেটে সিভিল সার্জন ডা. ফজলে রাব্বী এসব কথা জানান।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন জানান, বিআইটিআইডি, সিভাসু, কক্সবাজার ও চমেকের ল্যাবে পরীক্ষা হওয়া নমুনায় চট্টগ্রামে নতুন করে ৭৯ জন শনাক্ত হয়েছে। যার বেশি অংশই হচ্ছে নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা।

ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে নগরীর ২৩ জন ও বোয়ালখালী, পটিয়া, সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া উপজেলার ১৭ জন রয়েছেন। নগরের ২৩ জনের মধ্যে তিনজনের রিটেস্ট করা হয়েছে।

একই দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে সর্বমোট ১৩০ টি নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে সর্বমোট ৩৪ জনের ফলাফল পজেটিভ আসে। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৩১ জন ও উপজেলার ২ জন রয়েছে। নগরের ৩১ জনের মধ্যে দুজন রোগীর রিটেস্ট করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ১২ জনের ফলাফল পজেটিভ আসে। ১২ জনই চট্টগ্রামের বাইরে বিভিন্ন জেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে লোহাগাড়ার ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।