chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজশাহীতে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করায় খুন, চট্টগ্রামে আটক ৩

নিজস্ব প্রাতবেদক: রাজশাহীতে উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করায় মুকুল আলী (৪৫) নামে এক ব্যক্তিকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে হত্যা করেন।এ ঘটনায় আরও দুইজন গুরুতর আহত হয় বলে জানা যায়।

রোববার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সিপিসি-৩, চান্দগাঁও থানার বহদ্দারহাট ক্যাম্পে র‌্যাব-৭ পতেঙ্গা ক্যাম্পের পিএসসি অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

আটককৃতরা হলেন- মো. নাহিদ হোসেন (২০),  মো. বকুল আলী (৪৫), মোছা. আমেনা (৪০)। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃতরা ঘটনার  সাথে তাদের সম্পৃক্ত থাকার বিষয়টি জানায়।

র‌্যাব-৭ পতেঙ্গা ক্যাম্পের পিএসসি অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ বলেন, ১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী নগরের শাহমখদুম থানা এলাকার  হরিষার ডাইং এলাকার নাহিদ তার বাড়িতে উচ্চ শব্দে গান শুনলে প্রতিবেশী মুকুল আলীর (৪৫) মেয়ে অন্তসত্বা হওয়ায় মুকুল আলী নাহিদকে উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করলে নাহিদ তাৎক্ষণিকভাবে শব্দ কমিয়ে দিলেও মুকুল আলী সেখান থেকে চলে আসলে আবারও উচ্চ শব্দে গান বাজান।মুকুল আলী পুনরায় নাহিদের বাড়িতে গিয়ে উচ্চ শব্দে গান বাজাতে নিষেধ করলে নাহিদ, তার পিতা বকুল আলী, মা ও তার বোন মিলে মুকুলকে গালিগালাজ করেন। এক পর্যায়ে নাহিদ ও তার পরিবারের সদস্যরা লোহার রড দিয়ে মুকুলের মাথায় আঘাত এবং চাকু দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম করলে মুকুলের চিৎকার শুনে তার ছোট ছেলে শাহীন আলম ও জামাই আলমগীর সেখানে গেলে তাদেরকেও মারধর ও চাকু দিয়ে আঘাত করে জখম করে। পরবর্তীতে স্থানীয়রা মুকুলকে উদ্ধারে করতে গেলে আসামীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় মুকুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করলে সেখানে কর্তব্যরত চিকিৎসকের কাছে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তিনি মারা যান।

তিনি আরও বলেন, এ ঘটনায় নিহতের ছেলে মো. শামীম ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করলে রাজশাহীর শাহমখদুম থানার পুলিশ ৫জনকে গ্রেপ্তার করতে পারলেও ৩জন পলাতক থাকে। পরবর্তীতে র‌্যাব-৭ চট্টগ্রাম গোয়েন্দা নজরদারীর মাধ্যমে জানতে পারে যে, মামলার পলাতক নাহিদ, বকুল আলী এবং মোছা. আমেনা চট্টগ্রামের সীতাকুন্ড থানা এলাকার মাদাম বিবিরহাট এবং উত্তর সলিমপুর এলাকায় আত্মগোপনে রয়েছেন। এরপর ১৩ আগস্ট বিকাল ৫টার দিকে ওই এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

আইএইচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর