chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে করে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক সমিতি। 

শনিবার (৬ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন দুপুর ২টার দিকে এ সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা চট্টগ্রামের সকল বাস চালকদের অনুরোধ করেছি সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে  রাস্তায় গাড়ি চালানোর জন্য। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর সঙ্গে বৈঠকে বসবে । তারপর আমরা সিদ্ধান্তে যাবো।

শুক্রবার (৫ আগস্ট) হঠাৎ করে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পর নগরে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। গণপরিবহনের ভাড়া পুনঃনির্ধারণ না হওয়া পর্যন্ত  এই ঘোষণা দেয়া হয় বলেও জানা যায়। এতে সকাল থেকে অফিসগামী ও কর্মজীবীরা গণপরিবহন না পেয়ে দুর্ভোগে পড়েন। রিকশা, টেম্পো ও মোটরসাইকেল ভাড়া নিয়ে যেতে হয়েছে কর্মব্যস্ত মানুষদের গন্তব্যে।

এছাড়াও সরকারের নির্ধারণ করা জ্বালানী তেলের নতুন দাম – ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা করা হয়েছে।

উল্লেখ্য যে, গত বছরের নভেম্বরে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। তার আগে এই দুই জ্বালানি তেলের দাম ছিল লিটারে ৬৫ টাকা।

আইএইচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর