chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর মরদেহ দেশে আসছে কাল

ডেস্ক নিউজঃ ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ আগামীকাল সোমবার ঢাকায় আসছে। নিউইয়র্ক থেকে এয়ার এমিরেটসের বিমানে সকাল ৮টা ৪০ মিনিটে তার মরদেহ দেশে পৌছাবে। ডেপুটি স্পিকারের জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস গণমাধ্যমকে এ তথ্য জানান।  

সংসদ সচিবালয় সুত্র জানায়, কোনো বর্তমান ও সাবেক সংসদ সদস্য মারা গেলে তার জানাযা জাতীয় সংসদ ভবনে হওয়ার রেওয়াজ রয়েছে।তবে কভিড পরিস্থিতির কারণে সংসদ ভবনে জানাযা বন্ধ থাকায় ডেপুটি স্পিকারের জানাযা এখানে হচ্ছে না। এ নিয়ে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

ডেপুটি স্পিকারের জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস জানান, মরদেহ দেশে ফেরার পর প্রথম জানাযা সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্ট থেকে মরদেহ হেলিকপ্টারে করে নেওয়া হবে গাইবান্ধায়। সেখানে ভরতখালী স্কুল মাঠে তার জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. ফজলে রাব্বী মিয়া যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টার দিকে ইন্তেকাল করেন।   ক্যান্সারে আক্রান্ত ডেপুটি স্পিকার নিউইয়র্কে দীর্ঘ ৯ মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি ২৩ জুলাই থেকে শূন্য ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। বজ রবিবার সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আসনটি শূন্য ঘোষনা করা হয়। সংবিধান অনুযায়ী আগামী ৯০ দিনের দিনের মধ্যে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ইহ/চখ