chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিজেকে নিরাপদ রেখে অন্যকে বাঁচাতে দায়িত্বশীল হতে মেয়রের আহবান

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরকার যখন দেশের মানুষকে বাঁচানোর আপ্রান চেষ্টা করছে, তখন সরকারকে সহায়তার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। মাসের পর মাস সবকিছু যেমন বন্ধ রাখা যাবে না, তেমনি শর্ত দিয়ে কোন কিছু খুলে দিলে তা মেনে চলার জন্যও আমাদের কঠোর হতে হবে। বাংলাদেশ এই মূহুর্তে করোনা যুদ্ধে কঠিন ক্রান্তিকাল পার করছে। নিজেকে নিরাপদ রেখে অন্যকে বাঁচানোর দায়িত্বশীল হওয়ার কঠিন ব্রত নিতে হবে। সেই ব্রত পালনে চাই দৃঢ়চিত্ত মনোবল ও মানসিক শক্তি। তিনি বলেন, করোনার এই দূর্যোগকালীন সময়েও কিছু কিছু রাজনৈতিক দল শুধু বক্তব্য দিয়েই সরকারের অহেতুক সমালোচনা করছেন। মেয়র দূর্যোগকালীন সময়ে জনগনের পাশে তাদের শামিল পরামর্শ দেন। তিনি আরো বলেন, আতংকিত না হয়ে নিজেকে নিজে সুস্থ রাখুন। অতীব প্রয়োজন ছাড়া বাহির না হওয়ার পরামর্শ দেন মেয়র।

রবিবার (১০ মে) ১৯ নং দক্ষিণ বাকলিয়া, ২০ নং দেওয়ান বাজার ও ২১ নং জামাল খান ওয়ার্ডে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মহানগর আওয়ামীলীগের ওয়ার্ড ভিত্তিক দলীয় কর্মীদের রমজান উপহার বিতরণ অনুষ্ঠানে মেয়র এই আহবান জানান।

মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সবাইকে ধৈর্য ও সংযমের মাধ্যমে করোনা ভাইরাস মোকাবেলা করার আহবান জানিয়ে বলেন, এই দূর্যোগে বিচলিত না হয়ে সমন্বিত উদ্যোগের মাধ্যমে আমাদের পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এড.শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক লায়ন মোহাম্মদ হোসেন, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মানস রক্ষিত, কার্যনির্বাহী সদস্য নুরুল আমিন শান্তি, বখতেয়ার উদ্দিন খান,সাইফুদ্দিন খালেদ বাহার, থানা আওয়ামীলীগের সিদ্দিক আলম, আহমদ সোবহান, ওয়ার্ড আওয়ামীলীগের নুরুল আজিম নুরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাক ইফতেখার আলম জাহেদ, হাজী আবু তৈয়ব সিদ্দিকী, হাজী আবুল হাশেম বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, কাউন্সিলর হাজী নুরুল হক, শৈবাল দাশ সুমন, প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া আজ সকালে রহমতগঞ্জ ও কদম মোবারক গাউছিয়া কমিটির উদ্যোগে নগরীর একটি কমিউনিটি সেন্টারে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়। এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর