chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অনলাইন জুয়ায় দেশের টাকা বিদেশে পাচার, যুবক ধরা

 নিজস্ব প্রতিবেদক: নগরীর পাহাড়তলীতে অনলাইন সাইটে জুয়া খেলে দেশের টাকা বিদেশে পাচারের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৭। বুধবার (১৩ জুলাই) রাতে আমবাগান কাউন্সিলর অফিসের পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জুয়াড়ির নাম- মো. মনির হোসেন (৩২)। সে কুমিল্লার মুরাদনগর থানার নয়া পুসকুনির বাড়ির মো. আবুল কাশমের ছেলে। র‌্যাব জানায়, এসময় তার কাছ থেকে জুয়ার টাকা লেনদেন ব্যবহৃত ই-ট্রানজেকশন অ্যাকাউন্ট সম্বলিত একটি স্মার্ট ফোন ও নগদ সাড়ে ছয় হাজার টাকা জব্দ করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) নুরুল আবছার চট্টলার খবরকে বলেন, মনির হোসেন একজন পেশাদার জুয়াড়ি। সে অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “ROYALS788” এবং “Sanya346” এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত বাজি পরিচালনা করে। বাজির টাকা ডলার ও ভারতীয় মুদ্রায় রুপান্তরিত করে।

এভাবে জুয়ার কার্যক্রম পরিচালনা করে দেশের প্রভূত আর্থিক ক্ষতি করে আসছে। এই অনলাইন জুয়ার মাধ্যমে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচার হয়ে যাচ্ছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নিষিদ্ধ লেনদেনসহ নিয়ম বহির্ভুত আর্থিক লেনদেনের মাধ্যমে তারা ইলেকট্রনিক তথা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জুয়া খেলায় অংশ গ্রহন করে ই-ট্রানজেকশন সম্পন্ন করে থাকে। এছাড়া সে উঠতি বয়সের কিশোর তরুণদের অনলাইন জুয়া খেলার কৌশল সর্ম্পকে শেখাতো। তাকে পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

এমএইচকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর