chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চীন ফেরত ২ জন করোনার লক্ষণ নিয়ে হাসপাতালে

করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন চীন থেকে আসা দুই বাংলাদেশী। এরা হলেন শিক্ষার্থী তাশদীদ হোসেন (২৫) এবং অপর জনের নাম পরিচয় জানা যায় নি। তবে দুজনের বাড়ি নীলফামারী জেলায়।

চীন ফেরত শিক্ষার্থী তাশদীদ শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হয় । শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালে ভর্তির পরপরই তাকে আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে। গলা ও বুকে ব্যথা নিয়ে ভর্তি হয় নাম না জানা ৫৬ বছর বয়সী ওই ব্যক্তি। স্বজনরা জানান, ওই ব্যক্তি শনিবার সকালে হঠাৎ করে অসুস্থ বোধ করেন। তিনি যেহেতু চীন থেকে এসেছেন সেহেতু আশঙ্কা থেকে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে এসেছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) ডা. মোকাদ্দেম হোসেন জানান, এরা যে করোনায় আক্রান্ত তা এখনো নিশ্চিত হওয়া যায় নি। এখানে করোনা ভাইরাস পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় বিষয়টি জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) জানানো হয়েছে।
উল্লেখ্য দুজনেই গত ২৯ জানুয়ারী চীন থেকে বাংলাদেশে আসেন। বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষার পর দুজনেই তাদের নিজ নিজ গ্রামে ফিরে যান।

এই বিভাগের আরও খবর