chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগুন নিয়ন্ত্রণে চট্টগ্রাম এলো সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারে ভয়াবহ বিস্ফোরণের আগুন নেভাতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রায় ২০০ জনের একটি দল এসেছে।

রবিবার (৫ জুন) সকালে ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, হাইড্রোজেন পার অক্সাইড থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। আগুন পুরো নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের চট্টগ্রামের ইউনিটগুলোর পাশাপাশি নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লা থেকেও সর্বমোট ২৫টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। তবে কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।

জানা গেছে, সেনাবাহিনীর এ দল বিশেষভাবে প্রশিক্ষিত। এটা সেনাবাহিনীর ফায়ার এক্সপার্ট টিম। তারা বলছেন, বাতাসে যে কেমিক্যালের মিশ্রণ হয়েছে তাতে ঝাঁঝালো পদার্থ রয়েছে। ফলে স্বাভাবিক অবস্থায় মানুষের চোখ আর গলায় জ্বলাভাব অনুভূত হচ্ছে। তার মানে এখানে হাইড্রোজেন পার অক্সাইডের পাশাপাশি বিভিন্ন ধরণের ক্ষতিকর পদার্থ রয়েছে।

এদিকে,বিস্ফোরণের ঘটনায় আহত ৩ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রেরণ করা হয়েছে।  শনিবার (০৫ জুন) সকাল আটটায় যোগে অ্যাম্বুলেন্স যোগে ঢাকা নিয়ে যাওয়া হয়।

তারা হলেন, ডিপো সিকিউরিটি ইনচার্জ মাকফারুল ইসলাম, এডমিন অফিসার খালেদুর রহমান, পুলিশের উপপরিদর্শক কামরুল হাসান।

নচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর