chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দ্বিতীয়বার কানাডার এমপিপি হলেন বাংলাদেশের ডলি

ডেস্ক নিউজ: টানা দ্বিতীয়বার কানাডার অন্টারিও প্রাদেশিক সরকারের সংসদ সদস্য (এমপিপি) হলেন বাংলাদেশি কানাডিয়ান রাজনীতিবিদ ডলি বেগম।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২ জুন) অন্টারিও প্রদেশের ৪৩তম নির্বাচনে টরন্টোস্থ স্কারবোরো সাউথ ওয়েস্ট থেকে তিনি নির্বাচিত হন। ডলি প্রথম কোন বাংলাদেশি কানাডিয়ান রাজনীতিবিদ যিনি টানা দুইবার এমপিপি নির্বাচিত হলেন।

 

জানা যায়, নিউ ডেমোক্র্যাটিক দলের হয়ে ডলি বেগমের প্রাপ্ত ভোট ১৫ হাজার ৯৫৪ বা ৪৭ দশমিক ১ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির প্রার্থী ব্রেট স্নিদার পেয়েছেন ৯ হাজার ৪৩৬ ভোট।

 

ডলি বেগম মৌলভীবাজার সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের বাজরাকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া শেষে মনুমুখ পিটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। ২০১২ সালে টরেন্টো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং ইউনিভার্সিটি কলেজ অব লন্ডন থেকে উন্নয়ন, প্রশাসন ও পরিকল্পনা বিষয়ে স্নাতকোত্তর করেন। পড়ালেখা শেষ করার পর সিটি অব টরেন্টোতে প্রায় ১০ মাস কাজ করেন। তিনি রিসার্চ অ্যানালিস্ট হিসেবে কাজ করেছেন দ্য সোসাইটি অব এনার্জি প্রফেশনালসে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ জুন কানাডার অন্টারিও প্রদেশের প্রাদেশিক নির্বাচনে স্কারবরো সাউথ ওয়েস্ট আসন থেকে এমপি নির্বাচিত হন ডলি বেগম।

মআ/চখ

এই বিভাগের আরও খবর