chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুই ব্যাংক কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশ

আইন-আদালত ডেস্ক : আদালতের নির্দেশের পরও ব্যাংক স্টেটমেন্ট না দেওয়ায় এবি ব্যাংকের দুই কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।

গুলশান ও সাতক্ষীরা সদর থানা পুলিশকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। সেইসঙ্গে আগামী ৫ জুন তাঁদের আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়েস আল হারুনী। রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

এ দুই কর্মকর্তা হচ্ছেন, এবি ব্যাংকের প্রধান কার্যালয়ের এভিপি আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্রাঞ্চের ম্যানেজারকে। আদালত থেকে গুলশান ও সাতক্ষীরা সদর থানা পুলিশকে এ নির্দেশ বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়।

আদেশের পরও সাতক্ষীরার ব্যবসায়ী সফিউর রহমানকে ঋণ সংক্রান্ত ব্যাংক স্টেটমেন্ট না দেওয়ায় এ আদেশ দেন আদালত।

আদালতের বরাত দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়েস আল হারুনী বলেন, সাতক্ষীরার সফি এন্টারপ্রাইজের মালিক মো. সফিউর রহমান এবি ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন। ঋণের বিপরীতে তিনি একটি ব্যাংক স্টেটমেন্ট চান।

কিন্তু এবি ব্যাংক থেকে তাকে ব্যাংক স্টেটমেন্ট দেওয়া হয়নি। ব্যাংক স্টেটমেন্ট দিতে তারা অস্বীকার করায় পরবর্তীতে সফিউর রহমান আদালতে শরণাপন্ন হন।

তিনি বলেন, গতকাল আদালত শুনানির এক পর্যায়ে এবি ব্যাংকের হেড অফিসে ও সাতক্ষীরা শাখার ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করতে বলেন।

সেই প্রেক্ষিতে এভিপি আমিনুল ইসলাম ও সাতক্ষীরা ব্রাঞ্চের ম্যানেজারকে আদালতের বিষয়টি তুলে ধরি এবং সফিউর রহমানকে ব্যাংক স্টেটমেন্ট সরবরাহ করতে বলি।

এ সময় এভিপি আমিনুল ইসলামকে আজ কোর্টে হাজির থাকার কথা বলি। এর পরপরই গ্রাহক মো. সফিউর রহমান সাতক্ষীরা শাখায় উপস্থিত হলে তাকে তা দেওয়া হয়নি। আদালতের আদেশের পরও স্টেটমেন্ট না দেওয়ায় গ্রেপ্তারের আদেশ দেন আদালত।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর