chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে দুই ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

চট্টলা ডেস্ক : স্বাস্থ্য বিভাগের ৭২ ঘন্টার আলটিমেটামের সূত্র ধরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরা ও ভাটিয়ারী এলাকার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

রবিবার (২৯ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট মো. শাহাদাত হোসেনের নের্তৃত্বে পরিচালিত এ অভিযানে দুই ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও দুটিকে জরিমানা করা হয়।

এরমধ্যে কুমিরা এলাকায় অনুমোদনহীন ক্লিনিক/ডায়াগনস্টিক সেন্টার ল্যাব সী ভিউ ও হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তাছাড়া ভাটিয়ারী এলাকায় লাইফ সেভার ও হেলথ ভিউ নামে ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট মো. শাহাদাত হোসেন। তিনি বলেন, অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করতে ৭২ ঘণ্টার আল্টিমেটামের শেষ দিনে আজ রবিবার সীতাকুণ্ডের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।

এসময় কোন ধরনের অনুমতি না নিয়ে সেবা কার্যক্রম অব্যাহত রাখার অপরাধে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয় এবং নানা অনিয়ম ধরা পড়ায় আরো ২টিকে জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়।

জনস্বার্থে অনুমোদনহীন ও অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারগুলোতে নিয়মিত অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা নুরউদ্দিন রাশেদ, সীতাকুণ্ড প্রেসক্লাব সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর