chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যক্তিগত পকেট ভারির জন্য সাংগঠনিক পদ-পদবি নয়: পরশ

রাজনীতি ডেস্ক : সাংগঠনিক পদ-পদবি নিজের ব্যক্তিগত পকেট ভারি করার জন্য নয় মন্তব্য করে ব্যক্তিগত স্বার্থে সাংগঠনিক পদ-পদবি ব্যবহার না করে শুধুমাত্র সাংগঠনিক কাজে ব্যবহার করার আহবান জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

তিনি আজ রবিবার (২৯ মে) দুপুরে হাটহাজারী পার্বতী স্কুলের মাঠে আয়োজিত চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি নেতাকর্মীদের প্রতি এ আহ্বান জানান।

তিনি আরো বলেন, পদ পেতে আমাদের কোনো উপঢৌকন দিতে হবে না, কারণ সাংগঠনিক পদ কোনো বাজার থেকে কিনে আনা পণ্য নয়। আমি প্রকাশ্যে কথা দিচ্ছি, আমাদের কাছ থেকে কোনো আর্থিক সহায়তা লাগবে না। সুতরাং আমাদের প্রত্যাশা, সাংগঠনিক পদ-পদবি চাঁদাবাজি টেন্ডারবাজি করার জন্য ব্যবহার করবেন না।

তিনি আরও বলেন, সংগঠনে ভুঁইফোড় অনুপ্রবেশকারীদের রাজত্ব বন্ধ করতে হবে। আশা করি আপনারা ত্যাগী সাংগঠনিকভাবে অভিজ্ঞ ও দক্ষ নেতাকর্মীদের নির্বাচন করে মূল্যায়ন করবেন।

যারা দলের দুঃসময়ে সংগ্রাম করেছে, জেল-জুলুম ত্যাগ-তিতিক্ষা অত্যাচার সহ্য করেছে, তাদেরকে আপনারা বিবেচনা করবেন। বিবেচনা করবেন তাদের বিগত দিনের কর্মকাণ্ড ও কার্যকলাপ।

যুবলীগ চেয়ারম্যান পরশ বলেন, আপনাদের কাছে অনুরোধ দুর্নীতিগ্রস্ত হবেন না। দুর্নীতি বাংলাদেশকে ভিতর থেকে খেয়ে ফেলেছে। দুর্নীতি দূর করা কঠিন কিন্তু নিয়ন্ত্রণ করা সম্ভব। যুবলীগ দুর্নীতিকে নিয়ন্ত্রণ করতে পারবে।

আইন করে দুর্নীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সামাজিক আন্দোলন করে দুর্নীতিকে নিয়ন্ত্রণ করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে জনগণকে যুক্ত করতে হবে।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম মামুনের সভাপতিত্বে এবং যুবলীগের যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের পরিচালনায় আয়োজিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলার সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান, সংসদ সদস্য মাহফুজুর রহমান, দিদারুল আলম ও খাদিজাতুল আনোয়ার, যুবলীগ চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আদিত্য নন্দী ও কার্যনির্বাহী কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর