chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জব্দ তিন স্কেভেটর ফেরত দিলেন ২ লাখ টাকা জরিমানায়

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ডে পাহাড় কাটার অভিযোগে জব্দ করা দুটি স্কেভেটর ও একটি বুলডোজার দুলাখ টাকা জরিমানা দিয়ে ছাড়িয়ে নিয়েছেন জনৈক মোহাম্মদ আলী নামের এক পাহাড় খেকো।

জানা গেছে, গত ১৮ মে ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোডে অবৈধভাবে পাহাড় কাটার অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করে দুটি স্কেভেটর ও একটি বুলডোজার জব্দ করেছিলেন উপজেলা প্রশাসন।

আজ (২৬ মে) বৃহস্পতিবার সকালে জনৈক মোহাম্মদ আলী নামের ওই পাহাড় খেকো জব্দকৃত স্কেভেটর ও বুলডোজারটি ফেরত পেতে সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমের দপ্তরে আসেন।

এসময় তাৎক্ষনিক এক শুনানীতে দু লাখ টাকা জরিমানার বিনিময়ে জব্দ করার আট দিন পর স্কেভেটর ও বুলডোজারটি ফিরিয়ে দেয়া হয়। মো. আলী চট্টগ্রামের পাঁচলাইশ বায়েজিদ বার্মা কলোনীর বাসিন্দা আব্দুর রহিমের ছেলে।

জরিমানা নিয়ে জব্দকৃত স্কেভেটর ও বুলডোজার ফিরিয়ে দেযার তথ্যটি নিশ্চিত করেন সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে মো. আলী নামে এক ব্যক্তি উপজেলা (ভূমি) কার্যালয়ে এসে স্কেভেটর ও বুলডোজারটি তার দাবি করেন।

এসময় তাৎক্ষনিক শুনানী করে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (১) এর ৬ (খ) ও ১৫ এর ৫ বিধি মতে ২ লক্ষ টাকা জরিমানা আদায় করে এগুলো ফেরত দেওয়া হয় এবং ভবিষ্যতে এ ধরনের কাজ না করার জন্য সতর্ক করে দেওয়া হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর