chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার অভিযোগ

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের বাঁশখালীর চাম্বলে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। এরই মধ্যে চেয়ারম্যান প্রার্থীদের চুড়ান্ত তালিকা ঘোষনা করা হয়।

ঘোষণার পর উপজেলায় প্রার্থীদের সমর্থিত নেতা কর্মীদের মাঝে উৎসবের আমেজ বয়ে যাচ্ছে। তবে নির্বাচনী প্রচারণা জমে উঠার আগেই শুরু হয়ে যায় এক প্রার্থীর বিরুদ্ধে অন্য প্রার্থীর অভিযোগ।

সর্বশেষ মঙ্গলবার (২৪ মে) রাত পৌনে ৮ টার দিকে উপজেলার চাম্বল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ছৈয়দ পাড়া এলাকায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. ফজলুল কাদের ওপর নৌকা প্রার্থীর সমর্থকদের হামলা চালানোর অভিযোগ পাওয়া যায়। আহত হন প্রার্থী নিজেই।

স্বতন্ত্র প্রার্থী ফজলুল কাদের জানান, আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষে মঙ্গলবার রাতে চাম্বল ৯ নং ওয়ার্ডের ছৈয়দ পাড়া এলাকায় প্রচারণা চালাতে গেলে নৌকা প্রার্থীর সমর্থক ও এলাকার কিছু চিহ্নিত ডাকাত হামলা চালায়।

পরে স্থানীয়রা এগিয়ে এসে আহত অবস্থায় আমাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে আসি।

আহত হয়ে চিকিৎসা নেয়ার তথ্যটি নিশ্চিত ককরেছেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডা. ইসতিয়াস চৌধুরী।

তিনি জানান, মঙ্গলবার রাতে আহত একজনকে হাসপাতালে নিয়ে আসে এলাকার লোকজন। অবস্থা গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বাড়ি পাঠিয়েছি। শুনেছি আহত ব্যক্তি আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

এদিকে আহত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ বিষয়ে বুধবার সকালে থানা ও নির্বাচন অফিস বরাবরে অভিযোগ দায়ের করার কথা জানান।

তাছাড়া তিনি অভিযোগ করে বলেন, প্রতিনিয়ত নৌকার প্রার্থীর কর্মীরা আমার সমর্থক ও সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও হামলা-মামলার হুমকি দিচ্ছে। নৌকার প্রার্থীর সর্মথকেরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে মহড়া দিচ্ছে। এতে সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ভোট দিতে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করছেন তারা।

তিনি তার ইউনিয়নে মোট তিনটি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে বলে দাবী করেন। কেন্দ্রগুলো হলো- পূর্ব চাম্বল মিয়ার দোকান সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাম্বল উচ্চ বিদ্যালয় ও পূর্ব চাম্বল সিকদার দোকান সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জানা গেছে, সারা দেশে নবম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। এদিন সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪ ইউনিয়নের আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

চাম্বল ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান মো. ফজলুল কাদেরসহ আরো ৪ জন স্বতন্ত্র প্রাথী নির্বাচনে অংশ নিচ্ছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর