chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২২২ রানে পিছিয়ে দিন শেষ করল শ্রীলংকা

ডেস্ক নিউজঃ বাংলাদেশের করা ৩৬৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে শ্রীলংকার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। এখনো ২২২ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

সোমবার টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা।

ঢাকা টেস্টের প্রথম দিনের শুরুটা বাংলাদেশের জন্য যতটা হতাশার, শেষটা ততটাই আনন্দময়। দিনের শুরুটা বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন দিয়েই হয়েছিল রীতিমতো।

টস জিতে ব্যাটিংয়ে নেমেই ৬.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা। অবশ্য মুশফিকুর রহিম ও লিটন দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষপর্যন্ত সম্মানজনক স্কোর গড়তে সক্ষম হয় বাংলাদেশ।

ষষ্ঠ উইকেটে ২৭২ রানের জুটি গড়ার পথে মুশফিক-লিটন দুজনেই তুলে নেন সেঞ্চুরি। লিটন ১৪১ রানে আউট হলেও মুশফিক অপরাজিত ছিলেন ১৭৫ রানে।

লেজের ব্যাটসম্যানরা মুশফিককে যোগ্য সঙ্গ দিতে না পারায় কাঙ্ক্ষিত ডাবল সেঞ্চুরি করতে পারেননি মুশফিক। তার অনবদ্য ব্যাটিংয়ে ৩৬৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ দল।

জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে শ্রীলংকা। অধিনায়ক দিমুথ করুনারত্নের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৯৫ রান যোগ করে ফেরেন ওশাদা ফার্নান্দো।

ওশাদাকে প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচে তুলে দিতে বাধ্য করেন পেস বোলার এবাদত হোসেন। ৫৭ রানে ওশাদার বিদায়ে ৯৫ রানে ভাঙে শ্রীলংকার উদ্বোধনী জুটি।

বাংলাদেশের ইনিংসে ফিল্ডিংয়ের সময় হঠাৎ বুকে ব্যথা নিয়ে হাসপাতালে যান লংকান তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিস। হাসপাতাল থেকে মাঠে ফেরা মেন্ডিসকে এলবিডব্লিউ করে ফেরান সাকিব। কুশলের ১১ রানে বিদায়ে ১৩৯ রানে ২ উইকেট হারায় সফরকারীরা।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ২ উইকেটে ১৪৩ রান। ৭০ রানে অপরাজিত আছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা কাসুন রাজিথা অপরাজিত ০ রানে। এখনো ২২২ রানে পিছিয়ে রয়েছে শ্রীলংকা।

ইহ//চখ

এই বিভাগের আরও খবর