chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাসপোর্ট করতে গিয়ে ধরা পড়ল রোহিঙ্গা কিশোরী

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাস্থ সলিমপুরের ঠিকানা ব্যবহার করে নগরীর মনসুরাবাদ অফিসে পাসপোর্ট করাতে এসে ধরা পড়েছে ১৫ বছর বয়সী এক রোহিঙ্গা কিশোরী।

সোমবার (২৩ মে) বেলা সাড়ে ১২টার সময় বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে আঙ্গুলে চাপ যাচাইকরণের সময় এ রোহিঙ্গা কিশোরীকে সনাক্ত করা হয়।

রোহিঙ্গা কিশোরীকে সনাক্ত করার তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারী পরিচালক মাহমুদুল হক।

তিনি বলেন, পাসপোর্ট করতে আসা ওই কিশোরীর আসল নাম জুরাইরা বিবি। বয়স ১৫। পিতার নাম মোস্তাক আহমেদ। তবে নাম পাল্টে রেখেছেন জোবাইদা খানম,বয়স ১৯ এবং পিতার নাম বদলে সৈয়দ নুর ও ঠিকানা ব্যবহার করেছেন সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ১ নম্বর ওয়ার্ডের।

জুরাইরা পাসপোর্ট আবেদন জমা দিতে আসলে তার কথাবার্তায় পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সন্দেহ হয়। পরে তার আঙুলের ছাপ নিতে গিয়ে দেখা যায় রোহিঙ্গা ক্যাম্পে আগেই রেজিস্ট্রেশন করা জুরাইরার আসল পরিচয় উদঘাটন হয়।

সে ২০১৭ সালের ডিসেম্বর মাসে মায়ানমারের নাগরিক হিসেবে রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধন করে। পরে তাকে আটক করে নগরীর ডবলমুরিং থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর