chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গোপসাগরে ডুবে গেছে গমবোঝাই লাইটার জাহাজ

চট্টলা ডেস্ক : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত অপর একটি জাহাজ থেকে গম বোঝাই করে ঢাকা যাওয়ার পথে ‘এমভি তামিম’ নামে একটি লাইটার জাহাজ ডুবির ঘটনা ঘটেছে।

আজ বুধবার (১৮ মে) বিকেল ৩টার দিকে বঙ্গোপসাগরের রামগতি পাইলট বিচের নিচে তিল্লার চর এলাকায় অদৃশ্য বস্তুর সঙ্গে লেগে প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ ডুবে যায়।

তবে জাহাজে থাকা ১২ জন নাবিকই নিরাপদে অপর একটি জাহাজে উঠে আসতে সক্ষম হয়েছে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত ‘এমভি প্রোফেল গ্রেস’ নামক একটি বড় জাহাজ থেকে প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকার গম নিয়ে ঢাকার উদ্দ্যেশে রওনা দেন লাইটার জাহাজ ‘এমভি তামিম’।

মোট ১২ জন নাবিক ও গমবোঝাই জাহাজটি ঢাকার নাবিল অটো ফ্লাওয়ার মিলের উদ্দেশ্যে রওনা দেন। জাহাজটি রামগতি পাইলট বিচের নিচে তিল্লার চর এলাকায় পৌছালে পানিরে নিচে থাকা অদৃশ্য বস্তুর সঙ্গে ধাক্কা খায়।

এতে জাহাজের সামনের হেজ ফুটো হয়ে জাহাজে পানি ঢুকতে শুরু করে। অল্প সময়ের মধ্যে জাহাজটির আরো দুটি হেজে পানি ঢুকে একপর্যায়ে ডুবে যায়। তবে ডুবে যাওয়ার আগেই জাহাজে থাকা ১২ নাবিককে অপর একটি জাহাজ উদ্ধার করে।

সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকস নামে এক প্রতিষ্ঠান এমভি তামিম জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) সিরিয়ালে পরিচালনা করছিলেন।

জামাল নামে প্রতিষ্ঠানের এক কর্মকর্তা প্রায় পৌণে সাত কোটি টাকা মূল্যের গমসহ জাহাজডুবির ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন,এ ঘটনায় কোন নাবিক নিখোঁজ নেই। সবাই নিরাপদে রয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর