chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক: আজ ১৭ মে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এ উপলক্ষে দোয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণের আয়োজন করলো চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ

মঙ্গলবার (১৭ মে ) ডবলমুরিং থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জানে আলম ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা পিনাক ভৌমিকের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল এবং এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ রিয়াজুল করিম বিলাস বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ক্রমাগত প্রবৃদ্ধি অর্জনসহ মাথাপিছু আয় বাড়ছে, কমছে দারিদ্র্যের হার। নিজস্ব অর্থায়নে নির্মাণাধীন পদ্মা সেতুর কাজ প্রায় শেষের পথে। মেট্রোরেল, পায়রা গভীর সমুদ্রবন্দর, কর্ণফুলী টানেল, হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজও নিরবচ্ছিন্নভাবে এগিয়ে যাচ্ছে। দেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করতে তিনি রূপকল্প-২০২১’ এর সফল বাস্তবায়নের পথ ধরে ‘রূপকল্প-২০৪১’ ও ‘ডেল্টা প্ল্যান-২১০০’ এর মতো দূরদর্শী কর্মসূচি গ্রহণ করেছেন। গণতন্ত্র, উন্নয়ন ও জনগণের কল্যাণে শেখ হাসিনার এসব যুগান্তকারী কর্মসূচি বিশ্বে আজ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

নগর ছাত্রলীগ নেতা পিনাক ভৌমিক বলেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক। তাঁর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়। শেখ হাসিনার দীর্ঘ ৪১ বছরের আন্দোলন-সংগ্রামের এ পথচলা কুসুমাস্তীর্ণ ছিল না- ছিল কণ্টকাকীর্ণ ও বিপদসংকুল। গণমানুষের মুক্তির লক্ষ্যে আন্দোলন- সংগ্রাম করার অপরাধে তাকে বারবার ঘাতকদের হামলার শিকার ও কারা নির্যাতন ভোগ করতে হয়েছে।

ডবলমুরিং থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জানে আলম বলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ’৭৫ পরবর্তী বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন। তার নেতৃত্বে বাঙালি জাতি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন একটি যুগান্তকারী ও তাৎপর্যপূর্ণ ঘটনা। তিনি গত চার দশকের বেশি সময় আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াজুল করিম বিলাস। আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা সাইফুল ইসলাম মারুফ, যুবলীগ নেতা সৈয়দ মঈনুল করিম বিপন, ২৩ ওয়ার্ড ক ইউনিট আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. সাহেদ, ২৩ ওয়ার্ড ক ইউনিট আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো আরিফ, মো. রমজান, মো. ইউনুছ, ডবলমুরিং থানা ছাত্রলীগ নেতা নিজুম পাল, মো ওমর, মোঃ আকাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর