chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পি কে হালদারকে দেশে ফেরানো নিয়ে শুনানি ১২ জুন

ডেস্ক নিউজ: বাংলাদেশ থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় ভারতে আটক এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার) দেশে ফেরানো প্রশ্নে রুলের ওপর ১২ জুন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির এই তারিখ ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ও দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।

পাশাপাশি প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে করা মামলাগুলোর হালনাগাদ তথ্য জানাতে দুদককে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন।
ভারতে পি কে হালদার গ্রেপ্তার হওয়ার তথ্য গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে জানায় রাষ্ট্রপক্ষ। একই সঙ্গে এ-সংক্রান্ত স্বতঃপ্রণোদিত রুল শুনানির জন্য উপস্থাপন করা হয়।

এর পরিপ্রেক্ষিতে আদালত জানান, আজ বিষয়টি কার্যতালিকায় থাকবে। সে অনুসারে বিষয়টি আজ কার্যতালিকায় ওঠে। আদালত আগামী ১২ জুন রুল শুনানির তারিখ ঠিক করেন।
শনিবার ভারতের পশ্চিমবঙ্গে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে দেশটির আর্থিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গ্রেপ্তারের পর পি কে হালদারকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়।
পশ্চিমবঙ্গে পি কে হালদারের ১১টি বাড়ি, জমি ও ব্যবসাপ্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে ইডি। তার আরও সম্পদ পশ্চিমবঙ্গে রয়েছে বলে মনে করছে সংস্থাটি।

মআ/চখ

এই বিভাগের আরও খবর