chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভুয়া এমবিবিএস ডাক্তারের কারাদণ্ড ও জরিমানা

জেলা-উপজেলা ডেস্ক : কক্সবাজারের চকরিয়া পৌরশহরের বাস টার্মিনালস্থ সিটি হাসপাতাল থেকে ফরিদ উদ্দিন নামে এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেফতার করা হয়েছে।

আজ সোমবার (১৬ মে) দুুপুরে উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। এসময় তাকে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাহাত উজ জ্জামান।

জানা গেছে, মাঈন উদ্দিন নামে এক চিকিৎসকের সার্টিফিকেট জালিয়াতি করে নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চকরিয়া ও পেকুয়াসহ বিভিন্ন এলাকায় রোগি দেখে আসছিলেন ফরিদ উদ্দিন।

এমনকি নিজেকে চিকিৎসক হিসেবে জাহির করতে ওই জালিয়াতি সার্টিফিকেট নিয়ে পৌরশহরের বাস টার্মিনালস্থ সিটি হাসপাতালের নিয়োগ পরীক্ষায় অংশ নেন।

গোপন সূত্রে খবর পেয়ে তাৎক্ষনিক ওই হাসপাতালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে ভুয়া চিকিৎসক ফরিদ উদ্দিনকে গ্রেফতার করা হয়। অভিযানে চকরিয়া থানা পুলিশ ও আনসার সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাহাত উজ জ্জামান বলেন, অভিযানের সময় গ্রেফতার ফরিদ উদ্দিনকে এমবিবিএস পাশ করা সনদ দেখাতে বললে তিনি ডা.মাঈন উদ্দিন নামের এক ডাক্তারের সার্টিফিকেট দেখান।

এসময় ঘটনাস্থলে উপস্থিত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প:প কর্মকর্তা ডা.শোভন দত্ত সেসব কাগজ যাচাই-বাছাই করে দেখেন সনদটি ফরিদ উদ্দিনের নয়।

মুলত ডা.মাঈন উদ্দিনের সার্টিফিকেট জালিয়াতি করে নিয়োগ পরীক্ষায় অংশ নিতে সিটি হাসপাতালের কাছে হস্তান্তর করেছেন। পরে ফরিদ উদ্দিন ভ্রাম্যমাণ আদালতের কাছে দোষ স্বীকার করলে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর