chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ত্রিপুরা মুখ্যমন্ত্রীর পদত্যাগ

ডেস্ক নিউজ: বিধানসভা নির্বাচনের এক বছর আগে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

শনিবার (১৪ মে)  গভর্নর এসএন আরিয়ার কাছে নিজের পদত্যাগপত্র জমা দেওয়ার কথা জানান তিনি।

বিজেপি সূত্রে জানা গেছে, নিজের ইচ্ছায় পদত্যাগ করেননি বিপ্লব। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই তিনি রাজ্যপালকে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

বিপ্লব মুখ্যমন্ত্রী হওয়ার পর অনেকবারই বিজেপির অস্বস্তি বাড়িয়েছেন। তার নানা মন্তব্য নিয়ে বিভিন্ন সময় বিতর্ক তৈরি হয়েছে। দলের অস্বস্তি বাড়িয়ে একবার তিনি মুখ্যমন্ত্রীর পদে থাকবেন কি না, তা ঠিক করতে গণভোট দরকার বলেও মন্তব্য করেছিলেন। সেই সময়েও বেজায় চটেন দলের নেতৃত্ব। কিন্তু এবার কেন তাকে আচমকা সরিয়ে দেয়া হল, তার স্পষ্ট কারণ জানা যায়নি।

তবে অনেকে মনে করছেন, আগামী বছর থেকে চলা ত্রিপুরা বিধানসভা নির্বাচনে বিপ্লবকে মুখ করে লড়তে চাইছে না বিজেপি। সে কারণেই সময় থাকতে তাকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত। বিপ্লবকে মুখ্যমন্ত্রী রেখে নির্বাচনে গেলে প্রতিষ্ঠান-বিরোধী হাওয়া জোরালো হতে পারে বলেও গেরুয়া শিবিরের আশঙ্কা। একই সঙ্গে, বিপ্লবের বিভিন্ন মন্তব্য রাজ্যে দলের সংগঠনেও প্রভাব ফেলছিল। মনে করা হচ্ছে, সেসব কারণেই বিপ্লবকে সরিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে নতুন কোনও ‘সর্বজনগ্রাহ্য’ মুখ নিয়ে আসতে চাইছে বিজেপি।

এই বিভাগের আরও খবর