chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গুদামে মিললো ২ হাজার লিটার তেল, দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: বিক্রি না করে গুদামে বোতলজাত সয়াবিন তেল মজুত রাখার অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়। এসময় জব্দ করা ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল সাধারণ ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়েছে।

শনিবার (১৪ মে) দুপুরে নগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই মার্কেটে অভিযান অব্যাহত রয়েছে।

গুদামে মিললো ২ হাজার লিটার তেল, দেড় লাখ টাকা জরিমানা

ভোক্তা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক দিদার হোসেন বলেন, জামান অ্যান্ড ব্রাদার্স ও এস এন এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠান আগের কেনা দামে সয়াবিন তেল বাজারে বিক্রি না করে মজুত রেখে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই দুটি প্রতিষ্ঠানের গুদামে অভিযান চালানো হয়। অভিযানে দুই হাজার লিটারের মতো  সয়াবিন পাওয়া গেছে। এর মধ্যে জামান অ্যান্ড ব্রাদাসকে ১ লাখ  ৪০ হাজার ও এস এন এন্টারপ্রাই কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা সয়াবিন তেল সাধারণ ক্রেতাদের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, বোতলজাত সয়াবিন তেলের অবৈধ মজুত ঠেকাতে প্রতিদিনই অভিযান পরিচালনা করে আসছে ভোক্তা অধিদপ্তর। প্রতিদিনের অভিযানে গুদামে মজুত থাকা বোতলজাত  সয়াবিনের পাশাপাশি বাড়তি দামে খোলা তেল বিক্রির অভিযোগের প্রমাণ পাওয়া গেছে। অভিযানে অভিযুক্ত প্রতিষ্ঠানকে জরিমানা ছাড়াও সিলগালা করে দেওয়া হয়েছে।

 

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর