chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নার্সদের সেবা ছাড়া রোগী সুস্থ হয়ে উঠা কঠিন

ডেস্ক নিউজ: নার্সদের কঠিন পরিশ্রম ও সেবা ছাড়া কোনো রোগীর সুস্থ হয়ে উঠা কঠিন। দায়িত্ব পালনের সময় তাদের রোগীদের সঙ্গে ভালো আচরণ করতে হবে। তার ভালো আচরণে একজন রোগী অর্ধেক ভাল হয়ে যায়। সেবার মানসিকতা ও আন্তরিকতা নিয়ে নার্সদের দায়িত্ব পালন করতে হবে। সব সময় রোগীর পাশে থাকতে হবে। রোগীর সমস্যাকে নিজের সমস্যা মনে করে নিজের অবস্থান থেকে আন্তরিকভাবে সেবা দিতে হবে। 

বৃহস্পতিবার (১২মে) চট্টগ্রামের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নার্সিং কর্মকর্তাদের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবসের অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন। এর আগে সকালে বর্ণাঢ্য র‌্যালি, বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে দিবসটির উৎযাপনের আনুষ্ঠিকতা শুরু হয়। এরপর কেক কেটে, আলোচনা সভা ও অবসর নেওয়া নার্সিং কর্মকর্তাদের বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নার্সদের কারণে স্বাস্থ্য বিভাগের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। জনবল সংকট থাকা সত্ত্বেও দফায় দফায় চিকিৎসক-নার্স নিয়োগের মাধ্যমে সরকার স্বাস্থ্য সেবা তৃণমুলে পৌঁছে দিয়েছে। মানুষের কাছে মানুষকে সেবা দেয়ার জন্য বর্তমান সরকার আমাদেরকে অনেক সুযোগ-সুবিধা দিয়েছেন। আজ সেই সেব নার্সদের সম্মান জানানোর দিন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে ও সিনিয়র স্টাফ নার্স দীপ্তি ভট্টাচার্যের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ডা. মো. আব্দুর রব, সিনিয়র কনসালট্যান্ট (অর্থোপেডিক) ডা. অজয় দাশ, আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামাল, কনসালট্যান্ট (নাক, কান, গলা) ডা. মিনহাজুল হক, জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিয়া) ডা. মৌমিতা দাশ ও সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর