chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৩৫-এ পা দিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’

ডেস্ক নিউজঃ ৩৫ বছর বয়সে পা দিলেন বাংলাদেশ জাতীয় টেস্ট দলের সবচেয়ে সফল অধিনায়ক মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। 

বাবার হাত ধরে বগুড়ার ‘মাটিডালি ক্রীড়াচক্রের’ মাধ্যমে ক্রিকেটের পথচলা শুরু। কিন্তু সেখানে পর্যাপ্ত কোচিং ব্যবস্থা না থাকায় মানিয়ে নিতে পারছিলেন না তিনি।

এভাবে বেশ কিছুদিন কেটে গেলো। মাটিডালিতেই নিতে থাকলেন ক্রিকেটের শিক্ষা, আরেকদিকে পড়াশোনাও চালিয়ে যেতে থাকলেন পুরোদমে। এবার হুট করে বড় মঞ্চে সুযোগ হয়ে গেলো তার। বাবা খবর পেলেন বাংলাদেশের একমাত্র ক্রীড়া প্রতিষ্ঠান বিকেএসপিতে ভর্তি ফর্ম ছেড়েছে! তাই দেরি না করে ছেলেটির জন্য একটা ফর্ম পূরণ করে জমা দিয়ে দিলেন।

বিএকএসপিতে সুযোগ করে নেওয়ার পর শুরু করলেন কঠোর পরিশ্রম। এরপর বড় সুযোগ আসল মুশির সামনে। বয়সভিত্তিক ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্সে রাস্তা খুলে গিয়েছিলো জাতীয় দলে। তবে, সেই সময় তাকে একজন উইকেটরক্ষক হিসেবেই বিবেচনা করা হত। ছেলেটির উপর নজর পড়ে যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি’র। ডাক পেয়ে যান ইংল্যান্ড সফরের স্কোয়াডে। সেটিও ২০০৫ সালের ঘটনা।

জাতীয় দলের হয়ে টেস্টে দেশের সর্বোচ্চ ৪৯৩২, ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ ৬৬৯৭ এবং টি-টোয়েন্টিতে চতুর্থ সর্বোচ্চ ১৪৯৫ রান করা মুশফিকের আজ জন্মদিন। এই দিনে পঞ্চপাণ্ডবের অন্যতম এই তারকাকে শুভেচ্ছায় ভরিয়ে দিচ্ছেন ভক্ত থেকে শুরু করে সতীর্থরা। আর পাঁচদিন পরই শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কা সিরিজ। সেই সিরিজেই ‘মি. ডিপেন্ডেবল’কে স্বরূপে দেখার প্রত্যাশা সবার।

ইহ//চখ

Leave A Reply

Your email address will not be published.